এমপিওভুক্ত শিক্ষকদের নতুন স্কেলে বেতন শিগগিরই :শিক্ষামন্ত্রী

প্রকাশিত: 5:48 AM, January 31, 2016

এমপিওভুক্ত শিক্ষকদের নতুন স্কেলে বেতন শিগগিরই :শিক্ষামন্ত্রী

1454176278প্রান্ত ডেস্ক:বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের নতুন স্কেলে বেতন বাস্তবায়ন প্রসঙ্গে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নতুন স্কেলে বেতন পাওয়া নিয়ে এমপিওভুক্ত শিক্ষকদের উদ্বিগ্ন হওয়ার কিছুই নেই। শীঘ্রই তারা বেতন পাবেন। শিক্ষা সচিব এ বিষয়ে কাজ করছেন। শিক্ষক সংখ্যা বেশি হওয়ায় কাজ করতে একটু সময় লাগছে।
গতকাল শনিবার রাজধানীর গাউছুল আজম কমপ্লেক্সে এক শিক্ষক সমাবেশে এ কথা বলেন মন্ত্রী। এ সময় এমপিওভুক্ত শিক্ষকদের নতুন স্কেলে বেতন প্রদানের সুনির্দিষ্ট তারিখ ঘোষণা না করলেও দ্রুত শিক্ষকরা বেতন পাবেন জানিয়ে মন্ত্রী বলেন, গত ১ জুলাই থেকেই কার্যকর হবে, এটা নিশ্চিত। এখন দ্রুত গতিতে কাজ চলছে। এমপিওভুক্ত শিক্ষকদের নতুন স্কেলে বেতন দেয়া হলে বেশ কিছু শর্ত আরোপ করা হবে শিক্ষক নেতাদের এমন অভিযোগ নাকচ করে শিক্ষামন্ত্রী কারো কোনো বিভ্রান্তিতে কান না দেয়ার জন্য শিক্ষকদের পরামর্শ দেন।
অষ্টম পে-স্কেলে সরকার বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অন্তর্ভুক্ত করায় এক শুকরিয়া সমাবেশের আয়োজন করে মাদ্রাসা শিক্ষকদের সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন। সমাবেশে সারাদেশের মাদ্রাসা থেকে অন্তত ২০ হাজার শিক্ষক প্রতিনিধি অংশ নেন। মোদার্রেছীনের কেন্দ্রীয় কমিটির সভাপতি এ এম এম বাহাউদ্দীনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মোদার্রেছীনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীর।
অন্যান্য সব শিক্ষকদের মতো মাদ্রাসার এমপিওভুক্ত শিক্ষকরাও নতুন স্কেলে বেতন পাবেন বলেও জানান শিক্ষামন্ত্রী। বেসরকারি শিক্ষকদের বেতন আগের তুলনায় দ্বিগুণ হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, এখন গ্রামের একজন কলেজ পর্যায়ের মাদ্রাসা প্রধান ৫৬ হাজারের বেশি টাকা বেতন পাবেন। নতুন প্রতিষ্ঠিত স্কুল, কলেজ ও মাদ্রাসা এমপিওভুক্ত করার বিষয়ে তিনি বলেন, পরবর্তীতে একসাথে এগুলো এমপিওভুক্ত করা হবে। এবতেদায়ী মাদ্রাসার সমস্যা সমাধান করা হবে। তবে সময় লাগবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 18 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ