ভ্যাট আদায়ে র‌্যাবের সহযোগিতার প্রস্তাব নাকচ করলো এনবিআর

প্রকাশিত: 8:25 AM, January 29, 2016

ভ্যাট আদায়ে র‌্যাবের সহযোগিতার প্রস্তাব নাকচ করলো এনবিআর

1452232811প্রান্ত ডেস্ক:মুল্য সংযোজন কর (ভ্যাট) আদায়ের ক্ষেত্রে সহযোগিতা করার জন্য র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) আগ্রহ প্রকাশ করে যে প্রস্তাব পাঠিয়েছিলো তা নাকচ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান থেকে প্রাপ্ত ভ্যাট সংক্রান্ত প্রস্তাবনাটি যথাযথভাবে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা, যাচাই-বাছাই ও পর্যালোচনা করে র‌্যাবের প্রস্তাবটি গ্রহণযোগ্য এবং বিবেচনাযোগ্য নয় বলে সিদ্ধান্ত নিয়েছে এনবিআর।
গতকাল এনবিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে উল্লেখ করা হয়েছে, ভ্যাট আদায়ে সহযোগিতার পাশাপাশি প্রচলিত ভ্রাম্যমান আদালত আইন সংশোধনের প্রস্তাবও দিয়েছিলো র‌্যাব। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। তাছাড়া এ তথ্যে ব্যাবসায়ীরাও বিভিন্ন সময়ে উদ্বেগ প্রকাশ করেন। গতকাল এনবিআরের পক্ষ থেকে উল্লেখ করা হয়েছে, প্রচলিত পদ্ধতিতেই ভ্যাট আদায় কার্যক্রম অব্যাহত থাকবে। এ বিষয়ে কোন প্রকার সন্দেহ কিংবা সংশয়ের কোন অবকাশ নেই।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, জাতীয় রাজস্ব বোর্ড দেশের অভ্যন্তরীণ সম্পদের প্রায় ৮৫ শতাংশ আহরণ করে থাকে। বর্তমানে জাতীয় রাজস্ব বোর্ড গৃহীত ‘সুশাসন ও উন্নততর ব্যবস্থাপনা’ নীতির আলোকে একটি জনবান্ধব, করদাতাবান্ধব এবং ব্যবসাবান্ধব রাজস্ব প্রশাসন তৈরি করার লক্ষ্যে এনবিআর এর সকল পর্যায়ের কর্মকর্তা কর্মচারীরা আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করে যাচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 13 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ