বিদ্যুৎ খাতে ৩০০ কোটি ডলার বিনিয়োগ করবে রিলায়েন্স

প্রকাশিত: 11:40 AM, January 24, 2016

বিদ্যুৎ খাতে ৩০০ কোটি ডলার বিনিয়োগ করবে রিলায়েন্স

VVIপ্রান্তডেস্ক:বাংলাদেশে তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র নির্মাণে ৩০০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে ভারতের রিলায়েন্স গ্রুপ।
আজ রবিবার সকালে রাজধানীর একটি হোটেলে বিনিয়োগ ও নীতিমালা সম্মেলন ২০১৬’র উদ্বোধনী অনুষ্ঠানে গ্রুপটি এ ঘোষণা দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের উদ্বোধন করেন।
প্রধানমন্ত্রীর কার্যালয় ও বিনিয়োগ বোর্ডেরআয়োজনে দেশি এবং বিদেশি বিনিয়োাগকারীদের নিয়ে ঢাকায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে এই সম্মেলন। সম্মেলনে দেশ-বিদেশের ব্যবসায়ী ছাড়াও গবেষক, শিক্ষাবিদ, শিল্প ও আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক বিশেষজ্ঞরা অংশ নিচ্ছেন।

বিদেশি বিনিয়োগকারীদের এদেশে বিনিয়োগে আকৃষ্ট করতেই মূলত আয়োজন করা হয়েছে এই সম্মেলনের।

বিনিয়োগকারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, উন্নয়ন অগ্রযাত্রায় আপনাদের সক্রিয় অংশীদার হওয়ার এখনই যথার্থ সময়। কোথাও কোথাও হয়তো এখনও আমাদের খানিকটা সীমাবদ্ধতা থাকতে পারে, কিন্তু আমি বিশ্বাস করি আপনাদের সহযোগিতা ও পরামর্শ পেলে আমরা সেসব সীমাবদ্ধতা দ্রুততার সঙ্গে দূর করতে সক্ষম হবো।

শেখ হাসিনা বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা পাবে। পারস্পরিক সহযোগিতার মাধ্যমেই এ বিশ্ব একদিন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে। তবে বিশ্বকে করতে না পারলেও বাংলাদেশ তথা দক্ষিণ এশিয়াকে করতো পারব, সে বিশ্বাস আমরা রাখি।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 11 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ