আ.লীগ নেতা এম এ আজিজ আর নেই

প্রকাশিত: 10:08 AM, January 23, 2016

আ.লীগ নেতা এম এ আজিজ আর নেই

VVIপ্রান্তডেস্ক : ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। হৃদরোগে আক্রান্ত হয়ে শনিবার দুপুরে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন।
পারিবারিক সূত্র জানায়, গত রোববার সকালে আজিজ পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হন। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি কার্ডিওলোজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. গাফ্ফার আমিনের তত্ত্বাবধানে ছিলেন। ডা. মো. গাফ্ফার শনিবার দুপুরে আওয়ামী লীগের এ নেতাকে মৃত ঘোষণা করেন।
তার মৃত্যুর খবর পেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকার প্রাক্তন সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সংসদ সদস্য ও ঢাকা মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হাজি মো. সেলিম ও সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপসসহ দলের নেতা-কর্মীরা হাসপাতালে ছুটে যান।
এদিকে দুপুর ২টা ২০ মিনিটে হাসপাতাল থেকে মরহুমের লাশ পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের হোসেনি দালানের ৩১ নম্বর বাসায় নিয়ে যাওয়া হয়।
হাসপাতালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, আজ বাদ মাগরিব বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগ অফিসের সামনে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বকশীবাজারে মরহুমের নিজ এলাকায় আরো একটি জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে তিনি তার সময় জানাননি। জানাজা শেষে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে। বিকেল ৪টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরহুমের বাসায় যাবেন।
এম এ আজিজের মৃত্যুতে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করেছেন।
মরহুমের তিন ছেলে। বড় ছেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। বাকি দুই ছেলের একজন অস্ট্রেলিয়ায় ও অন্যজন মালয়েশিয়ায় পড়াশোনা করেন। তবে তারা বর্তমানে দেশে অবস্থান করছেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 10 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ