বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে পড়েছে : হানিফ

প্রকাশিত: 12:07 PM, January 22, 2016

বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে পড়েছে : হানিফ

drপ্রান্ত ডেস্ক:বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বিএনপির বিরুদ্ধে রাজনৈতিক দেউলিয়াপনার অভিয়োগ উত্থাপন করেছেন।
তিনি বলেন, ওই দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আণমগীর সাবেক প্রধান বিচারপতি খায়রুল হককে গ্রেফতার করার দাবি জানিয়ে দল হিসেবে বিএনপিকেই রাজনৈতিকভাবে দেউলিয়া করে দিয়েছে। দলের নানা-স্তরের নেতারাও এখন বিভিন্ন সময় অপ্রাসঙ্গিক কথাবার্তা বলে যাচ্ছে।
শুক্রবার জুম্মার নামাজের আগে কুষ্টিয়া শহরে তার নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মত বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
তিনি বলেন, ইতিমধ্যে উচ্চতর আদালতের রায় প্রমাণ করেছে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ক্ষমতা গ্রহন অবৈধ ছিল। জিয়াউর রহমানের ক্ষমতা দখল ও দল গঠন দু’টোই অবৈধ এবং সে-বিবেচনায় বিএনপি অবৈধ দল হিসেবে পরিগনিত হতে পারে।
বিচারপতি খায়রুল হক অবসরে যাওয়ার আগেই এই রায় দেন উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক বলেন, বিচারপতিদের অবসরে যাওয়ার পর রায় দেয়ার ট্র্যাডিশনটা খুব যুক্তিযুক্ত নয় বলেই হয়তোবা প্রধান বিচারপতি এই মন্তব্য করেছেন । তার মানে বিচারপতি খায়রুল হকের দেয়া রায়টা অযৌক্তিক তা প্রধান বিচারপতি বলেননি।
হানিফ বলেন, বিএনপি যদি মনে করে তারা এ সুযোগ নিয়ে বিভ্রান্তিমুলক তথ্য দিয়ে ধুম্রজাল তৈরির চেষ্টা করবে তাতে কোন লাভ হবে না।
সিংঙ্গাপুর থেকে শ্রমিক ফেরত পাঠানো সম্পর্কিত অপর এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, সিংঙ্গাপুর সরকার যে ২৬ জনকে ফেরৎ পাঠিয়েছে তারা বাংলাদেশ সরকারের নজরদারিতে রয়েছে। এদের বিষয় সরকার তদন্ত করছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 11 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ