প্রধানমন্ত্রী আগামীকাল সিলেট আসছেন

প্রকাশিত: 8:22 AM, January 20, 2016

109524_untitled_111282প্রান্তডেস্ক:দীর্ঘ চার বছর পর বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সিলেট আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর এটাই হবে সিলেটে তার প্রথম পদার্পণ। গত মেয়াদে দায়িত্ব পালনকালে ২০১২ সালে ২৪ মার্চ তিনি সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠের জনসভায় যোগ দিয়েছিলেন। চারবছর পর একই স্থানে আবারও জনসভায় ভাষণদেবেন তিনি।
প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে সিলেটের সড়কে চলছে তোরণ নির্মাণ
প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে সিেলট জুড়ে চলছে সাজ সাজ রব। নগরীতে নির্মাণ করা হয়েছে শতাধিক তোরণ। পরিষ্কার করা হয়েছে নগরীর রাস্তাঘাট। এদিকে প্রধানমন্ত্রীর জনসভাকে জনসমুদ্রে পরিণত করার পদক্ষেপ নিয়েছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ।
সফরকে ঘিরে নগরীতে ছয় স্তরের নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সিলেট ওসমানী বিমানবন্দরসহ কিছু কিছু রাস্তায় যান চলাচলের ক্ষেত্রেও নিয়ন্ত্রণ আরোপ করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।
সিলেটের আলীয়া মাদ্রাসা মাঠে মঞ্চ নির্মাণ চলছে
সিলেটের জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন এক ইমেইল বার্তায় জানিয়েছে, বৃহস্পতিবার সকাল পৌনে ১১টায় প্রধানমন্ত্রীর সিলেটে পৌঁছানোর কথা। ঢাকা থেকে হেলিকপ্টারে তিনি সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন। সেখান থেকে প্রথমে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারত করবেন। এরপর দুপুর ১২টায় তিনি মদনমোহন বিশ্ববিদ্যালয় কলেজের হীরক জয়ন্তী অনুষ্ঠানে যোগ দেবেন। সোয়া ১টার দিকে সিলেট সার্কিট হাউজে ফিরে নামাজ ও বিশ্রাম শেষে দুপুর আড়াইটায় তিনি সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠের জনসভাস্থলে পৌঁছাবেন। সেখানে প্রথমে দশটি প্রকল্পের উদ্বোধন ও ১২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এরপর জনসভায় যোগ দিয়ে বিকাল পাঁচটার দিকে ফের হেলিকপ্টারে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন। প্রধানমন্ত্রীর সফর সূচি থেকে এসব তথ্য জানা গেছে।
প্রধানমন্ত্রীর এই সফরকে ঘিরে গত কয়েকদিন ধরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে বেশ তোড়জোড় চলছে। সিলেটজুড়ে ছয় স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হচ্ছে। প্রধানমন্ত্রীর সফরে তার ব্যক্তিগত নিরাপত্তার দায়িত্বে থাকবে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)। তবে পুরো সফরে নিরাপত্তা দিকটি সমন্বয় করবে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)। তাদেরকে সাহায্য করবে গোয়েন্দা সংস্থা এবং র‌্যাবের সদস্যরা।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 11 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ