৮ম বেতন কাঠামো : অসন্তোষ নিরসণে সরকারের জরুরি সিদ্ধান্ত

প্রকাশিত: 8:36 AM, January 13, 2016

police1450376982প্রান্তডেস্ক: অষ্টম জাতীয় বেতন কাঠামো নিয়ে প্রশাসনের ২৬তম ব্যাচের আন্দোলন-অসন্তোষ দূর করতে জরুরি সিদ্ধান্ত নিয়েছে সচিব সভা। আগামী ১৪ সপ্তাহের কর্মপরিকল্পনার মাধ্যমে বিষয়টি নিষ্পতি করতে তিন সচিবকে দায়িত্ব দেওয়া হয়েছে।
মঙ্গলবার সচিবালয়ে সচিব সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সভায় মুখ্য সচিব আবুল কালাম আজাদ, অর্থ সচিব মাহবুব আহমেদ এবং জনপ্রশাসন সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরীকে আগামী ১৪ সপ্তাহের কর্মপরিকল্পনা তৈরি করে ওই সময়ের মধ্যেই অষ্টম জাতীয় বেতন কাঠামো নিয়ে অসন্তোষ নিরসণের দায়িত্ব দেওয়া হয়।
এ বিষয়ে মঙ্গলবার রাতে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, প্রশাসনের ২৬তম ক্যাডারের আন্দোলন প্রশমনে মুখ্য সচিব, অর্থ সচিব এবং জনপ্রশাসন সচিবকে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা ১৪ সপ্তাহের কর্মপরিকল্পনা তৈরি করে এ সময়ের মধ্যেই সমস্যাটি নিষ্পত্তি করবেন।
মন্ত্রিপরিষদ সচিব জানান, বৃহস্পতিবার এই তিন সচিব বসেছিলেন। আগামী ১৪ সপ্তাহের কর্মপরিকল্পনা বাস্তবায়ন করতে সব সচিবকে নির্দেশনা দেবেন এই তিন সচিব। নির্দশনা অনুযায়ী সবাই কাজ করবেন।
অষ্টম জাতীয় বেতন কাঠামো ঘোষণার পর থেকেই এ নিয়ে ৬ দফা দাবিতে সারাদেশে আন্দোলন করছে প্রকৃচি বিসিএস ২৬ ক্যাডার, নন ক্যাডার ও ফাংশনাল সমন্বয় কমিটি।
দাবিগুলো হচ্ছে- পেশাভিত্তিক জনপ্রশাসন গড়ে তোলা, বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পুনর্বহাল, উপজেলায় কর্মকর্তাদের বেতন বিলে ইউএনও-এর স্বাক্ষর বাতিল, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বহির্ভূত সকল ধরণের প্রেষণ বাতিল, সকল ক্যাডার ও ফাংশনাল সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 20 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ