আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত তুরাগ তীর

প্রকাশিত: 8:40 AM, January 10, 2016

আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত তুরাগ তীর

109524_untitled_111282প্রান্তডেস্ক:: দুনিয়া ও আখেরাতের শান্তি কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল মুসলমান বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মানুষের ঢল নেমেছিল গাজীপুরের টঙ্গীতে তুরাগ নদীর তীরে। এ আখেরি মোনাজাতে প্রায় ৩০ লক্ষাধিক মানুষ অংশ নিয়েছেন বলে ধারণা করছে তাবলীগ জামায়েত। ১৫ থেকে ১৭ জানুয়ারি ফের ৫০তম এই বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব চলবে।
বেলা ১১টা ৮ মিনিটে শুরু করে ১১টা ৩২ মিনিট পর্যন্ত ২৪ মিনিট স্থায়ী আখেরি মোনাজাতের সময় ইজতেমাস্থল ও আশপাশের এলাকা জুড়ে নেমে আসে পিনপতন নীরবতা। খানিক পর পর শুধু ভেসে আসে আমিন, ছুম্মা আমিন, আল্লাহুম্মা আমিন।
তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বি ও ভারতের মাওলানা সাদ তার কণ্ঠে উর্দুতে ছোট ছোট বাক্যে মোনাজাত করেন। মাওলানা সাদের সঙ্গে লাখ লাখ মুসল্লি দুহাত তুলে দোয়ায় অংশ নেন। মোনাজতকালে মাওলানা সা’দ বলেন, ‘হে আল্লাহ হামারা ঈমানকো হেফাজত ফরমাদে, হামারা নসিবকো ফরমাদে, সারা জাহানকো হেফাজত ফরমাদে। হে আল্লাহ ইজতেমাকো কবুল ফরমাদে। হামারা গুনাহকো মাফ ফরমাদে। তামাম দুনিয়াকো হেফাজত ফরমা দে। সারা মুসলিম জাহাকো হেফাজত ফরমা দে।’
মোনাজাত চলাকালে ইজতেমা মাঠ ও আশপাশ এলাকায় অশ্রুসিক্ত নয়নে সর্বশক্তিমান আল্লাহর নিকট নিজেকে শপে দিয়ে পানা চান মুসল্লিরা। খানিক পরপর শুধু ভেসে আসে আমিন, ছুম্মা আমিন, আল্লাহুম্মা আমিন। অনুতপ্ত মানুষের কান্নার আওয়াজে আকাশ বাতাস ভারী হয়ে ওঠে। জীবনের সব পাপ-তাপ থেকে মুক্তির জন্য, পরম দয়াময় আল্লাহর দরবারে অনুনয়-বিনয় করে পানাহ ভিক্ষা করছিলেন তারা। ক্ষমা লাভের আশায় লাখো মানুষের সঙ্গে একত্রে হাত তুলতে দূর-দূরান্ত থেকে ছুটে এসেছিলেন তারা ভোর থেকেই।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 8 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ