বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা চলছে

প্রকাশিত: 5:01 AM, January 8, 2016

বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা চলছে

109524_untitled_111282প্রান্ত ডেস্ক:৩৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা চলছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় এবারের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়েছে। ঢাকার ১০৭টিসহ দেশের ১৬২টি কেন্দ্রে এই পরীক্ষা চলবে বেলা সাড়ে ১১টা পর্যন্ত।
সরকারি চাকরি পাওয়ার আশায় ৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় বসেছেন সারা দেশের দুই লাখ ১১ হাজার ৩২৬ জন প্রার্থী। ২০০ নম্বরের বহুনির্বাচনী প্রশ্নের এই পরীক্ষার পর লিখিত ও মৌখিক পরীক্ষার ধাপ পার হতে পারলে এদের মধ্যে দুই হাজার ১৮০ জন শেষ পর্যন্ত প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার পদে যোগ দেয়ার সুযোগ পাবেন।
প্রিলিমিনারি পরীক্ষায় ক্যালকুলেটর ব্যবহারে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল ৩৫তম বিসিএস থেকেই। এবার হাত ঘড়ি, পকেট ঘড়ি বা ইলেকট্রনিক ঘড়ি ব্যবহারও নিষিদ্ধ করা হয়েছে।
এছাড়া মোবাইল ফোন, সব ধরনের ইলেকট্রনিক যোগাযোগ যন্ত্র, বই বা ব্যাগ নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা যাবে না। প্রশ্নপত্র বিতরণের পর কাওকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না। পরীক্ষা শেষ না করে কেউ কেন্দ্র থেকে বের হতেও পারবেন না।
প্রার্থীদের সময় জানার জন্য পরীক্ষার হলে প্রয়োজনীয় সংখ্যক দেয়াল ঘড়ির ব্যবস্থা করার কথা বলেছে পিএসসি। এই নিষেধ না মানলে প্রার্থীতা বাতিলসহ কমিশনের সব পরীক্ষায় অযোগ্য ঘোষণা করা হবে বলে পরীক্ষার্থীদের সতর্ক করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 8 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ