মধ্যরাত থেকেই যান চলাচল বন্ধ

প্রকাশিত: 7:24 AM, December 29, 2015

মধ্যরাত থেকেই যান চলাচল বন্ধ

police1450376982প্রান্ত ডেস্ক:আসন্ন পৌর নির্বাচন উপলক্ষে ভোটের আগের দিন মধ্যরাত থেকেই নির্বাচন কমিশন (ইসি) মোটর যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে বলে জানা যায়।
আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) রাত ১২টা থেকে বুধবার (৩০ ডিসেম্বর) রাত ১২টা পর্যন্ত একদিনের জন্য নির্বাচনী এলাকায় বেবিট্যাক্সি, অটোরিকশা, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিক-আপ, প্রাইভেটকার, বাস, ট্রাক ও টেম্পো চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি ইঞ্জিন চালিত নৌ-যানেও একই নিষেধাজ্ঞা দিয়েছে ইসি।
তবে মোটরযান চলাচলের নিষেধাজ্ঞা শুধুমাত্র ২৩৪ পৌরসভার নির্বাচনী এলাকার ক্ষেত্রে প্রযোজ্য, মহাসড়কের ক্ষেত্রে নয়। এছাড়া ২৭ ডিসেম্বর মধ্যরাত থেকে ৩১ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত চারদিনের জন্য নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকবে।
পৌরসভা নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান ইসি সচিব সিরাজুল ইসলাম।
গত সোমবার (২১ ডিসেম্বর) রাতে ইসির সহকারী সচিব রাজীব আহসান নির্দেশনা সংক্রান্ত পৃথক দু’টি চিঠি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং নৌ-পরিবহন মন্ত্রণালয়ে পাঠিয়েছেন। ইতোমধ্যে কক্সবাজার ছাড়া সংশ্লিষ্ট সব জেলা প্রশাসকরা এ সংক্রান্ত নির্দেশনা জারি করেছেন।
উল্লেখ্য, আগামীকাল বুধবার (৩০ ডিসেম্বর) দেশের ২৩৪ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ২০টি দল প্রার্থী দিয়েছে। এতে মেয়র পদে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৯৪৫ জন। যার মধ্যে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন ২৮৫ জন। তাদের মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আওয়ামী লীগের ৭ প্রার্থী ভোটের মাঠে থাকছেন না।
এছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২ হাজার ৪৮০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৮ হাজার ৭৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সংরক্ষিত কাউন্সিলর পদে ৪০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৯৪ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 12 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ