রাজধানীসহ বিভিন্ন স্থানে শিবিরের বিক্ষোভ

প্রকাশিত: 6:44 AM, December 21, 2015

রাজধানীসহ বিভিন্ন স্থানে শিবিরের বিক্ষোভ

police1450376982প্রান্ত ডেস্ক:সারাদেশের শিক্ষাঙ্গনে অব্যাহত সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে এবং বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার দাবিতে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির নেতাকর্মীরা।

ঢাকা মহানগর দক্ষিণ
সোমবার সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর ফার্মের মোড় এলাকায় বিক্ষোভ মিছিল করেছে শিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা।
মহানগর সভাপতি সাদেক বিল্লাহর নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন শিবির নেতা গিয়াস উদ্দিন, তোফাজ্জল হোসাইন ও দেলোয়ার হোসেন প্রমুখ।

গাজীপুর মহানগর
শিক্ষাঙ্গণে অব্যাহত সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে বন্ধ হল ও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল করে ছাত্রশিবির গাজীপুর মহানগর শাখা।
সোমবার সকাল ৮ টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মালেকের বাড়ি এলাকায় এ বিক্ষোভ করে।
মহানগর সেক্রেটারি আহমদ ইমতিয়াজের নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন মহানগর শিবিরের সাংগঠনিক সম্পাদক ইশমাম আব্দুল্লাহ, মানবউন্নয়ন সম্পাদক গোলাম কিবরিয়া, সাহিত্য সম্পাদক রেজাউল ইসলাম,ছাত্রনেতা জহির উদ্দিন ও শিবির নেতা তাওহীদ প্রমুখ।
বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সমাবেশে শিবির নেতা আহমদ ইমতিয়াজ বলেন, ছাত্রলীগ দিনের পর দিন সন্ত্রাসী কর্মকা- ও নৈরাজ্য সৃষ্টি করেই যাচ্ছে। নৈরাজ্যকারীদের গ্রেপ্তার করে অবিলম্বে বন্ধ হল ও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে হবে। ইসলামী বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম কলেজ সহ দেশের বিভিন্ন ক্যাম্পাসে ছাত্রলীগের ধারাবাহিক সন্ত্রাস ও নৈরাজ্যেই প্রমাণ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ তারা চায়না। ছাত্রলীগ সন্ত্রাসীরা প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র উচিয়ে একে অন্যের উপর হায়েনার মত ঝাপিয়ে পড়ে যা বিভিন্ন গণমাধ্যমে ছবিসহ প্রকাশ হয়েছে। কিন্তু এর সঠিক বিচার না করে উল্টো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ।

বগুড়া
কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে বগুড়া শহরে বিক্ষোভ করেছে ছাত্রশিবির নেতাকর্মীরা।
সোমবার সকাল ৮টায় শহরের ব্যস্ততম খান্দার এলাকায় তারা এ বিক্ষোভ মিছিল বের করে।
মিছিল শেষে খান্দার বাজার মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে শিবির নেতৃবৃন্দ বলেন, সরকারের ছত্রছায়ায় ছাত্রলীগ দানবে পরিণত হয়েছে। পুলিশের প্রত্যক্ষ সহযোগিতায় এসব দানব সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। পুলিশের সামনেই ছাত্রলীগ ক্যাডাররা অস্ত্র নিয়ে মহড়া দিলেও তাদেরকে গ্রেফতার করা হচ্ছেনা। ফলে তাদের সন্ত্রাসের কালো থাবা এক প্রতিষ্ঠান থেকে অন্য প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ছে।
শিবির নেতৃবৃন্দ সারাদেশের বন্ধ হওয়া শিক্ষাপ্রতিষ্ঠানগুলো অবিলম্বে খুলে দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 12 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ