বাংলাদেশ ও আফগানিস্তানে শক্তি বাড়াতে চায় আইএস: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: 9:25 AM, December 20, 2015

বাংলাদেশ ও আফগানিস্তানে শক্তি বাড়াতে চায় আইএস: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

P1000587প্রান্ত ডেস্ক:ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, ভারতের প্রতিবেশি বাংলাদেশ ও আফগানিস্তানে শক্তি বৃদ্ধি করতে চায় মধ্যপ্রাচ্যের জঙ্গিগোষ্ঠী আইএস।
গুজরাটে ভারত পুলিশ বিভাগের মহাপরিচালক ও আইজিদের বার্ষিক সম্মেলনে বক্তব্য দিতে গিয়ে এ মন্তব্য করেন তিনি। এ খবর দিয়েছে ভারতের বার্তাসংস্থা এএনআই।
সামাজিক যোগাযোগ মাধ্যম ও অন্যান্য অনলাইন ফোরামের মাধ্যমে তরুণদের চরমপন্থায় আকৃষ্ট হওয়ার বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন রাজনাথ সিং।
গুজরাটের ভুজের কাছে র‌্যান অব কুচ-এ অনুষ্ঠিত ওই সম্মেলনে রাজনাথ বলেন, ভারতেও সন্ত্রাসী গোষ্ঠী আইএস’র কর্মকা- দেখা যাচ্ছে। কেন্দ্রীয় ও রাজ্য সংস্থাগুলোর সঙ্গে আরও ভালো সমন্বয়ের ওপর গুরুত্বারোপ করে তিনি এ সময় বলেন, ভারতের প্রতিবেশি বাংলাদেশ ও আফগানিস্তানে নিজেদের শক্তি বৃদ্ধি করার চেষ্টা চালিয়ে আসছে আইএস। ভারতের পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের ওই সম্মেলন উদ্বোধন করেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
নিজের বক্তব্য রাজনাথ আরও বলেন, জম্মু ও কাশ্মীরে পূর্বের বছরগুলোর চেয়ে এ বছর নিরাপত্তা পরিস্থিতি অনেক ভালো ছিল। সেখানে বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীর কার্যক্রম নিয়ন্ত্রণে আনতে প্রশংসাযোগ্য কাজ করে দেখিয়েছে নিরাপত্তা সংস্থাগুলো।
তিনি আরও বলেন, বামপন্থী চরমপন্থায় আক্রান্ত রাজ্যগুলোর পরিস্থিতিও দ্রুত ভালোর দিকে যাচ্ছে। তবে এ অবস্থা মোকাবেলায় বহুমুখী পদক্ষেপ নিতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যক্তিগত আগ্রহে এ বছর নাগা সমস্যার সমাধান সম্ভব হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 11 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ