বাংলাদেশে ফের হামলার পরিকল্পনা জেএমবির: ইকোনমিক টাইমস

প্রকাশিত: 7:34 AM, December 18, 2015

প্রান্ত ডেস্ক:বাংলাদেশে ফের সন্ত্রাসী হামলার পরিকল্পনা করছে জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। বিষয়টি ঢাকাকে অবহিত করেছে নয়াদিল্লি। দি ইকোনমিক টাইমসে এ ধরনের একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে।
প্রতিবেদনে বলা হয়, ভারতে সক্রিয় জেএমবির সদস্যদের নিয়ে যৌথভাবে এ হামলা চালাতে পারে জেএমবি। ভারতীয় কর্তৃপক্ষ বাংলাদেশকে জানায়, জেএমবি বাংলাদেশের বেশ কিছু জায়গায় শক্ত অবস্থান তৈরি করার চেষ্টা করছে। এর প্রভাব নিরাপত্তার ক্ষেত্রে পড়তে পারে। সম্প্রতি ঢাকায় বাংলাদেশের পুলিশের সঙ্গে এ বিষয়ে বৈঠক করেছে ভারতের একটি প্রতিনিধিদল। এরপর তাদের আশংকার কথা ঢাকাকে জানানো হয়। এতে বলা হয়, জেএমবি বর্ধমান স্টাইলে বাংলাদেশে হামলা চালাতে পারে। এটা হচ্ছে সবচেয়ে ভয়ের কারণ। এরপর বাংলাদেশের নিরাপত্তা বাহিনী মুক্তি পাওয়া জেএমবির সদস্যদের বিষয়ে কঠোর নজরদারি শুরু করে।
বাংলাদেশ সরকারের একটি সূত্রও ইকোনমিক টাইমসকে জানায়, পশ্চিমবঙ্গে জেএমবির বিরুদ্ধে অপারেশন জোরদার করা হয়েছে। এতে টিকতে না পেরে তারা বাংলাদেশের বগুড়া, সিলেট, রাজশাহী এবং কুষ্টিয়ায় শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তোলার চেষ্টা করছে।
পশ্চিমবঙ্গ সরকারের একটি সূত্র জানিয়েছে, জেএমবি তাদের বর্ধমানের ঘাঁটি বাংলাদেশে স্থানান্তরের চেষ্টা করছে। এর কারণ হিসেবে বলা হচ্ছে, তাদের বিরুদ্ধে কঠোর অভিযানের কথা। নিরাপত্তা বাহিনী প্রযুক্তির সহায়তায় মোবাইল ট্র্যাকিং করে জেএমবির গোপন আস্তানা ও তাদের সদস্যদের ধরার চেষ্টা করছে। দ্য ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সিকে ১শ’ জেএমবি সদস্যের তালিকাও হস্তান্তর করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 9 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ