মাদক নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: 8:04 AM, December 15, 2015

110227Atok-11প্রান্ত ডেস্ক:স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছন, মাদক ভয়াবহ সামাজিক ব্যাধিতে পরিণত হওয়ায় কঠোর আইন প্রয়োগ করেও মাদক নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে। তিনি বলেন, মানুষকে সচেতন করতে না পারলে মনে হয় হেরে যাব। তবে আমরা হারতে চাই না। আগামীকাল বিজয় দিবসে কোনো নাশকতার আশঙ্কা রয়েছে কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, সরকার মনে করে এ রকম কোনো কর্মকা- হবে না। সবকিছু নিয়ন্ত্রণে রয়েছে।
আজ রাজধানীর একটি পাঁচতারা হোটেলে মাদকবিরোধী একটি চলচ্চিত্রের শুভমুক্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন শেষে মন্ত্রী এ কথা বলেন। মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা-মানস প্রযোজিত এই চলচ্চিত্রের নাম ‘স্বর্গ থেকে নরক’। আগামী ২৫ ডিসেম্বর এটি মুক্তি পাবে।
সংবাদ সম্মেলনে চলচ্চিত্রটির চার মিনিটের একটি ট্রেলার দেখানো হয়। অনুষ্ঠানে চলচ্চিত্রটির পরিচালক অরূপ রতন চৌধুরী বলেন, বাংলাদেশে বর্তমানে প্রায় ৭০ লাখ মানুষ মাদকাসক্ত। এর মধ্যে ৮০ শতাংশই যুবক। তাঁদের মধ্যে আবার ৪৩ শতাংশই বেকার। ৫০ শতাংশ অপরাধের সঙ্গে জড়িত। এখন আলো ঝলমল নগরীর প্রাণকেন্দ্র থেকে শুরু করে অন্ধকার গ্রামেও মাদকের বিচরণ। স্কুলের ছাত্রছাত্রীরাও মাদকাসক্ত হয়ে পড়ছে। তিনি আশা করেন, প্রত্যেক পরিবার চলচ্চিত্রটি দেখলে উপকৃত হবে।
সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বিজয় দিবসের নিরাপত্তা নিয়ে কথা বলেন। তিনি বলেন, নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থা খুবই তৎপর আছে। আমরা মনে করি, বিজয় দিবসে এ ধরনের কোনো কর্মকা- হবে না।
চলচ্চিত্রটির শুভমুক্তি উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, তথ্যসচিব মোরতোজা আহমেদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক খন্দকার রকিবুর রহমান, মনোরোগ বিশেষজ্ঞ গোলাম রব্বানী ও চলচ্চিত্রটির নায়িকা নিপুণ।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 11 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ