দেশের জনগণকে অবৈধভাবে ভারতে প্রবেশে নিষেধ করলেন বিজিবির ডিজি

প্রকাশিত: 10:04 AM, December 6, 2015

দেশের জনগণকে অবৈধভাবে ভারতে প্রবেশে নিষেধ করলেন বিজিবির ডিজি

110227Atok-11প্রান্ত ডেস্ক:আমাদের দেশের জনগণ যদি রাতের আঁধারে অবৈধভাবে সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ না করে তাহলে সীমান্ত হত্যাকাণ্ড শূন্যের কোটায় নামিয়ে আনা সম্ভব বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ডিজি মেজর জেনারেল আজিজ আহমেদ।
রোববার দুপুরে বিজিবি সদর দপ্তরে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
বিজিবি’র ডিজি বলেন, ১০০ জন নারী সদস্য নিয়োগ দেওয়ার মাধ্যমে বিজিবি’তে নারীদের নিয়োগ প্রক্রিয়া শুরু করা হচ্ছে। মন্ত্রণালয় প্রথমে ৫০ জন নারী সদস্য নিয়োগের অনুমোদন দিয়েছিল। কিন্তু ব্যাপক সাড়া পাওয়ার কারণে আমরা অনুরোধ করে সেটাকে বাড়িয়ে ১০০ জন করিয়েছি।
সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনা প্রসঙ্গে তিনি বলেন, আমাদের দেশের জনগণ যদি রাতের আঁধারে অবৈধভাবে সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ না করে তাহলে সীমান্ত হত্যাকাণ্ড শূন্যের কোটায় নামিয়ে আনা সম্ভব। সীমান্ত হত্যাকাণ্ড বন্ধে নাগরিকদের সচেতনতা প্রয়োজন। নাগরিকরা সচেতন হলেই এটা আর থাকবে না।
সীমান্ত হত্যাকাণ্ডের পরিসংখ্যান তুলে ধরে আজিজ আহমেদ বলেন, গত বছর সীমান্তে ৪০ জনকে হত্যা করা হয়েছে। এ বছর এখন পর্যন্ত ৩৩ জনকে হত্যা করা হয়েছে।
তিন বছর আগে বিজিবি’র ডিজি হিসেবে দায়িত্ব নেয়ার সময় আজিজ আহমেদ বলেছিলেন, সীমান্ত হত্যাকাণ্ড শূন্যের কোটায় নামিয়ে আনবো।
তার সেই প্রতিশ্রুতি পূরণ না হওয়ার পেছনে নাগরিকদের অসচেতনাতাকেই দায়ী করলেন বিজিবি’র ডিজি। তিনি বলেন, নাগরিকরা সচেতন নয় বলেই সীমান্ত হত্যাকাণ্ড শূন্যের কোটায় আনা যায়নি।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 17 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ