অস্কারে যাচ্ছে জালালের গল্প

প্রকাশিত: 8:22 AM, September 24, 2015

rt প্রান্ত ডেস্ক:অস্কারের ৮৮তম আসরে যাচ্ছে বাংলাদেশের ছবি জালালের গল্প। এটি পরিচালনা করেছেন আবু শাহেদ ইমন। বুধবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের একটি রেস্তোরাঁয় আয়োজিত এক অনুষ্ঠানে একথা জানান ৮৮তম অস্কার বাংলাদেশ কমিটির মিডিয়া সমন্বয়ক রবিন শামস।
ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত জালালের গল্প বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে প্রশংসিত হয়েছে এবং পুরস্কার পেয়েছে। ছবিটি মুক্তি পায় ৪ সেপ্টেম্বর। এতে মূল ভূমিকায় অভিনয় করেছেন তৌকীর আহমেদ, মোশাররফ করিম, মৌসুমী হামিদ, শর্মীমালা, নূরে আলম নয়ন, মিতালী দাশ, ফজলুল হক, আহমেদ গিয়াস প্রমুখ। আর নাম ভূমিকায় অভিনয় করেছেন নবাগত মোহাম্মদ ইমন ও আরাফাত রহমান।
২০ থেকে ২৬ জুলাই পর্তুগালে অনুষ্ঠিত ১৯তম আভাঙ্কা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা ছবি হয় জালালের গল্প। এতে উৎসবে সেরা অভিনেতার পুরস্কার পান মোশাররফ করিম। এর আগে গত বছরের নভেম্বরে ভারতের গোয়ায় অনুষ্ঠিত ৪৫তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অ্যা উইন্ডো অন সাউথ এশিয়ান সিনেমা বিভাগে একমাত্র বাংলাদেশী চলচ্চিত্র হিসেবে প্রদর্শনের জন্য মনোনীত হয় ছবিটি। এ ছাড়াও এপ্রিলে ইরানের রাজধানী তেহরানে অনুষ্ঠিত ৩৩তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্থান পায় জালালের গল্প।
প্রার্থনা ও গাড়িওয়ালার প্রিমিয়ার অনুষ্ঠিত : ঈদুল আজহায় মুক্তি পাচ্ছে ইমপ্রেস টেলিফিল্মের দুটি চলচ্চিত্র। ছবি দুটি হল- শাহরিয়ার নাজিম জয় পরিচালিত প্রার্থনা এবং আশরাফ শিশির পরিচালিত গাড়িওয়ালা। চলচ্চিত্র দুটির মুক্তি উপলক্ষে বুধবার দুপুরে বসুন্ধরা সিটি স্টার সিনেপ্লেক্সে প্রিমিয়ার শোর আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, শাহরিয়ার নাজিম জয় এবং আশরাফ শিশির।
প্রার্থনা চলচ্চিত্রে অভিনয় করেন যাবির, প্রমিয়া রহমান, শাহরিয়ার নাজিম জয়, মৌসুমী নাগ, কল্যাণ কোরাইয়া প্রমুখ। মা-বাবার স্নেহ-মমতা থেকে বঞ্চিত এমন র্শিশুদেরই একজন প্রার্থনা। যার দিন কাটে মা-বাবার ভালোবাসা ছাড়া। এক সময় নগর জীবনের স্ট্যাটাস যুদ্ধে মা-বাবার সম্পর্কের টানাপোড়েনের বলি হয় এই শিশু।
অন্যদিকে শিশুতোষ চলচ্চিত্র গাড়িওয়ালা। সরকারি অনুদানের এই চলচ্চিত্রে রোকেয়া প্রাচী ও রাইসুল ইসলাম আসাদ, মাসুম আজিজ, ইমরান, সানসি ফারুক, আবদুর রহমান রাজীব প্রমুখ অভিনয় করেছেন

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 14 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ