পপস্টারের আইএস বিরোধী রণসঙ্গীত

প্রকাশিত: 11:51 AM, September 7, 2015

zoniপ্রান্ত ডেস্ক:জঙ্গীগোষ্ঠী আইএস মধ্যপ্রাচ্যে ত্রাসের রাজত্ব কায়েম করেছে । নির্বিচারে মানুষ হত্যা, চাল ডালের মত নারী-শিশু বিক্রয়, ধর্ষণ আর ভয়ানক সব ভিডিও অনলাইনে আপলোড করে গোটা বিশ্বকে স্তম্ভিত করে দিয়েছে। নৃশংসতার এই ভয়াল প্রদর্শনীর মাঝে এক নারী শুরু করেছেন আইএস বিরোধী দুঃসাহসী লড়াই।
কুর্দিশ পপস্টার হিলি লাভ মৃত্যুভয়কে উড়িয়ে দিয়ে জীবন বাজি রেখে বিদ্রোহ ঘোষণা করেছেন আইএসের বিরুদ্ধে।
হিলি লাভ তার নতুন অ্যালবামের একটি গান সাজিয়েছেন আইআইএস র বিরুদ্ধে মানবতার আহ্বান নিয়ে। যে কোনও মুহূর্তে হয়তো তার মৃত্যু ঘটবে। জঙ্গিদের কাছে তিনি এখন মহামূল্যববান শিকার। হবেনই না বা কেন? এই গানের মিউজিক ভিডিও শ্যুট করতে তিনি কিন্তু পৃথিবীর অন্য কোথাও যাননি। খোদ আইএসএর নাকের ডগায় বসে তিনি এই দুঃসাহসী কাজ করেছেন। টানা তিন মাস তিনি শ্যুটিং করেছেন আইএসএর দখলে থাকা ইরাকের মসুল শহরের ২ মাইল দূরে একটি ছোট্ট গ্রামে।
আমি যদি ওদের বিরুদ্ধে আমার গান দিয়ে লড়াই করতে পারি, তাহলে বুঝব, আমার গান যে কোনও অস্ত্রের চেয়ে বেশি শক্তিশালী।’
পপস্টার হিলি লাভ এর জন্ম ইরানে। যেখানে মেয়েদের জন্য ভীষণ রক্ষণশীল সমাজ সর্বদাই খড়গহস্ত। সঙ্গীতচর্চা সেখানে অকল্পনীয় বিষয়। তাই কিশোর বয়সেই তিনি পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। বর্তমানে তিনি লস অ্যাঞ্জেলসে বসবাস করছেন। সম্প্রতি হিলি লাভের বড় কীর্তি হলো “রিভোলিউশন” শিরোনামে আইএস বিরোধী একটি গান ও তার মিউজিক ভিডিও। কুর্দিশ নারীরা যেভাবে আইএস এর বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধে নেমেছে তারও চিত্রায়ন হয়েছে মিউজিক ভিডিওটিতে। যুদ্ধবাজদের বিরুদ্ধে মানবতার জয় দিয়েই শেষ হয়েছে ভিডিওটি।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 8 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ