এসএসসি পরীক্ষা ২০১৬: সিলেটে অংশ নিচ্ছে ৭২ হাজার ২৬০ শিক্ষার্থী

প্রকাশিত: 11:59 AM, January 29, 2016

এসএসসি পরীক্ষা ২০১৬: সিলেটে অংশ নিচ্ছে ৭২ হাজার ২৬০ শিক্ষার্থী
আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। এবারের এসএসসি পরীক্ষায় সিলেট শিক্ষা বোর্ড থেকে ৭২ হাজার ২৬০ জন শিক্ষার্থী অংশ নিচ্ছেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সিলেট শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, এবারের এসএসসি পরীক্ষায় ৭২ হাজার ২৬০ জন শিক্ষার্থী অংশ নিবেন। এর মধ্যে ৩২ হাজার ১৯০জন ছাত্র ও ৪০ হাজার ১৭০জন ছাত্রী রয়েছে। এছাড়াও মোট পরীক্ষার্থীদের মধ্যে অনিয়মিত পরীক্ষার্থী রয়েছেন ১২ হাজার ২০২জন।

বিভাগের চারটি জেলার মধ্যে সবচেয়ে বেশি পরীক্ষা রয়েছেন সিলেটে। অপরদিকে সবচেয়ে কম পরীক্ষার্থী রয়েছেন হবিগঞ্জে। সিলেট জেলায় ৪৪টি কেন্দ্রে ২৭ হাজার ৩৮৩জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিবেন। এর মধ্যে ১২ হাজার ৪৫৪ জন ছাত্র ও ১৪ হাজার ৯২৯ জন ছাত্রী রয়েছেন। হবিগঞ্জে ২৬টি পরীক্ষা কেন্দ্রে ১৩ হাজার ৬৪৮জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিবেন। এর মধ্যে ৫ হাজার ৯৮০জন ছাত্র ও ৭ হাজার ৬৬৮জন ছাত্রী রয়েছেন।

এছাড়াও মৌলভীবাজার জেলায় ২৩টি পরীক্ষা কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ জেলায় ১৬ হাজার ১১৮জন পরীক্ষার্থী রয়েছেন। এর মধ্যে ৬ হাজার ৭১৯জন ছাত্র ও ৯ হাজার ৩৯৯জন ছাত্রী রয়েছেন।

সুনামগঞ্জ জেলায় ২৬টি পরীক্ষা কেন্দ্রে ১৫ হাজার ২১১জন পরীক্ষার্থী অংশ নিবেন। এর মধ্যে ৭ হাজার ৩৭জন ছাত্র ও ৮ হাজার ১৭৪জন ছাত্রী রয়েছেন।

এদিকে, এবারের এসএসসি পরীক্ষার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে সিলেট শিক্ষাবোর্ড।

সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এমএ মান্নান খান সিলেটভিউ২৪ডটকমকে বলেন, ‘এবারের এসএসসি পরীক্ষার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরীক্ষা কেন্দ্রগুলো নকল মুক্ত রাখার জন্য বোর্ডের পক্ষ থেকে ৫টি টিম গঠন করা হয়েছে। এছাড়াও কেন্দ্রগুলোর সার্বিক ভিজিট করবে আরো ৫০টি টিম।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 24 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ