যুব বিশ্বকাপ : সিলেটের দুটি ভেন্যুতে পর্দা উঠছে আজ

প্রকাশিত: 4:51 AM, January 28, 2016

যুব বিশ্বকাপ : সিলেটের দুটি ভেন্যুতে পর্দা উঠছে আজ

স্টাফ রিপোর্টার::
অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের পর্দা উঠছে আজ বৃহস্পতিবার। বিশ্বসেরা হওয়ার এ লড়াইয়ে অংশ নিচ্ছে ১৬টি দেশে। সিলেট ও ঢাকাসহ দেশের চারটি ভেন্যু কাঁপাবে তুখোড় যুবারা। ব্যাট-বলের লড়াইয়ের জন্য ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে সিলেটের দুটি ভেন্যু। বিশ্বকাপ উপলক্ষে রঙ-বেরঙে সাজানো হয়েছে দু’ভ্যানুর পাশাপাশি সিলেট নগরীকে। গ্রহণ করা হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থাও।

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের এটা একাদশতম আসর। ৯টি টেস্ট খেলুড়ে দেশের সঙ্গে আইসিসির অ্যাসোসিয়েট ও অ্যাফিলিয়েট সদস্য মিলে অংশ নিচ্ছে আরও সাতটি দেশ। ১৪ ফেব্রুয়ারি ফাইনালের মধ্যদিয়ে আসরের সমাপ্তি ঘটবে।

বিশ্বকাপের ভেন্যুর তালিকায় রয়েছে সিলেট সিলেট বিভাগীয় আন্তর্জাতিক স্টেডিয়াম ও সিলেট জেলা স্টেডিয়াম। বিভাগীয় স্টেডিয়ামে ৩টি এবং জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম পর্বেও ২টি ম্যাচ। ২৮ জানুয়ারি দুটি ম্যাচ দিয়ে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের সিলেট পর্বের সূচনা হবে। সিলেট বিভাগীয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়াইয়ে নামবে পাকিস্তান ও আফগানিস্তান এবং সিলেট জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও কানাডা। ৩০ জানুয়ারি বিভাগীয় স্টেডিয়ামে খেলবে শ্রীলঙ্কা ও আফগানিস্তান এবং জেলা স্টেডিয়ামে মুখোমুখি হবে কানাডা ও পাকিস্তান। বিশ্বকাপের সিলেট পর্বের শেষদিন ১ ফেব্রুয়ারী সিলেট বিভাগীয় স্টেডিয়ামে লড়াইয়ে নামবে আফগানিস্তান ও কানাডা।

বিশ্বকাপের এই ডামাঢোলের জন্য পুরোদমে প্রস্তুত হয়ে আছে সিলেট। সিলেটের দুটি ভেন্যুর প্রস্তুতিই সম্পন্ন হয়েছে। স্টেডিয়ামের পাশাপাশি উৎসবের সাঝে সেজেছে সিলেট নগরী। তবে নিরাপত্তার বিষয়টিতেই সর্বোচ্চ জোর দেয়া হচ্ছে এবার। ম্যাচগুলো নিয়ে কড়া নিরাপত্তার ছক রয়েছে পুলিশ, র‌্যাব ও বিজিবির। চার স্তরের নিরাপত্তা নিশ্চিতে কাজ করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী প্রতিটি বাহিনীর সদস্যরা। এবার বিশ্বকাপ চলাকালে প্রযুক্তির ব্যবহারের উপর বিশেষ গুরুত্বারোপ করা হবে বলেও জানা গেছে। সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে নিরাপত্তা নিশ্চিত করা হবে।

এ ব্যাপারে পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মোহাম্মদ রহমত উল্লাহ বলেন, অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য সিলেটে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তিনি বলেন, এবার সর্বাধুনিক কয়েকটি ইন্সট্রুমেন্ট ব্যবহার করা হবে।[breaking_news_ticker id=”1″ bnt_cat=”3″ title=”ব্রেকিং নিউজ” show_posts=”5″ tbgcolor=”222222″ bgcolor=”333333″ bnt_speed=”500″ bnt_direction=”up” bnt_interval=”3000″ border_width=”0″ border_color=”222222″ border_style=”solid” border_radius=”0″]

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 29 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ