অভিনেত্রী রানু দাশ আর নেই

প্রকাশিত: 8:09 AM, June 25, 2015

zoniপ্রান্ত ডেস্ক:চলচ্চিত্র ও নাটকের চরিত্রাভিনেত্রী রানু দাশ আর নেই। মঙ্গলবার দিবাগত রাত ৩টা ৩৫ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ অভিনেত্রী।
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির তরফ থেকে তার মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। তারা জানিয়েছে, ইতোমধ্যে তার লাশ যশোরে তার গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়েছে। সেখানেই শেষকৃত্য হবে এই অভিনেত্রীর।
সমিতির তরফ থেকে জানানো হয়, দীর্ঘদিন ধরেই কিডনির জটিলতায় ভুগছিলেন রানু। সর্বশেষ বিএফডিসিতে এসেছিলেন শিল্পী সমিতির নির্বাচনে। শারীরিক অসুস্থতা নিয়েও শিল্পী সমিতির সাধারণ সদস্য হিসেবে ভোট দিয়েছিলেন তিনি। ভোট দেওয়া শেষে হঠাৎ মাথা ঘুরে পড়ে যান।
সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে দশ লাখ টাকার আর্থিক সহযোগিতা পেয়েছিলেন রানু দাশ। ৬ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের একজন সহযোগী তার হাতে ১০ লাখ টাকার প্রাইজবন্ড তুলে দেন।
শিল্পী সমিতির সাধারণ সম্পাদক অমিত হাসান জানান, রানুর চিকিৎসার জন্য প্রায় ৩০ লাখ টাকা প্রয়োজন ছিল। রানু টাকা পেয়েছিলেন প্রাইজবন্ডের মাধ্যমে। যেখান থেকে প্রতি মাসে মাত্র ৯ হাজার টাকা পেতেন। অথচ চিকিৎসা খরচ বাবদ প্রতি মাসে চল্লিশ হাজার টাকারও বেশি খরচ হতো বলে জানান অমিত।
রানুর জন্ম কবে, তার বয়স কতো, তিনি কোন সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে এসেছিলেন, এসব তথ্য দিতে পারেনি শিল্পী সমিতি। শুধু জানিয়েছে, তিনি দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘প্রতিঘাত’, ‘প্রেম প্রতিজ্ঞা’, ‘খোঁজ খবর’, ‘সোনার সংসার’ ইত্যাদি।
মুক্তিযুদ্ধ চলাকালীন রানুর স্বামী বিজয় কুমার দাশ নিখোঁজ হন। সে সময় রানু দাশের বয়স ছিল মাত্র ২২ বছর। তারপর থেকেই পুত্র সন্তানকে বুকে জড়িয়ে চলচ্চিত্র, মঞ্চ, বেতার ও টেলিভিশনে অভিনয় করে প্রাপ্ত সম্মানি দিয়ে জীবন পরিচালনা করেছেন। তার ছেলে বিশ্বজিৎ দাশ টেলিভিশনে নাট্যশিল্পী ও অনুষ্ঠান সহযোগী হিসেবে কাজ করছেন। রানুর পুত্রবধূ সুপর্ণা দাশ পিয়া বাংলাদেশ বেতার ও টেলিভিশনের সংগীতশিল্পী।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 13 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ